লকডাউনের পরও থেমে নেই সাভার বাজারে মানুষের ভিড়

আজ সকালে সাভার বাস স্ট্যান্ডের মাছ বাজারের চিত্র

শাহরিয়ার হাবিব, স্টাফ রিপোর্টার:
করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে ঢাকার সাভার উপজেলার সিমান্ত সড়কের প্রবেশ মুখ লকডাউন ঘোষনা করেছে সাভার উপজেলা প্রশাসন। সাভারের সঙ্গে রাজধানীসহ পাশের জেলা ও উপজেলার মধ্যে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। যাতে করে করোনা ভাইরাসের প্রকটতা বৃদ্ধি পেতে না পারে।
কিন্তু এতকিছুর পরও সাভারে বসবাসকৃত মানুষের মাঝে কোন সচেতনতা সৃষ্টি করতে পারছে না প্রশাসন। আজ সকালে সাভার বাস স্ট্যান্ডের মাছ বাজারের চিত্রই তা বলে দিচ্ছে। শুধু মাছ বাজারে নয়, কাঁচা বাজার, মুদি বাজার (নামা বাজার) , মাংসের বাজারসহ অন্যান্য স্থানেও বেশ জনসমাগমের চিত্র চোখে পড়ছে।
এধরনের পরিস্থিতি সামাল দেওয়ার জন্য সাভার উপজেলা

র নির্বাহী কর্মকর্তা বিভিন্ন উদ্যোগ হাতে নিয়েছেন। তিনি তার সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন খাবারের জন্য রাস্তায় না নেমে তার ব্যক্তিগত নাম্বারে ( ০১৭১১১৭৪৪১৯ ) নাম ঠিকানা ও মোবাইল নম্বরে ফোন না দিয়ে, শুধু মাত্র এসএমএস করলেই খাবার পৌঁছে যাবে আপনার ঘরে।
শুধু তাই নয় , জনগন যাতে ঘরে থাকে তার জন্য তিনি মোবাইল কোটের ব্যবস্থাও নিয়েছেন। তিনটি মোবাইল টিম ঢাকা আরিচা মহা সড়কে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন , অযথা ঘোরা ফেরা করা লোকজনকে সতর্কসহ জরিমানা আদায় করছেন। নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্যের দোকান সকাল সাত টা থেকে সকাল দশ টা পর্যন্ত খোলা থাকার ঘোষনা দিয়েছেন , এই সময়ের পরে কোন দোকান খোলা পাওয়া গেলেই ভ্রাম্যমান আদালত পরিচালিত হচ্ছে। সকলের সহযোগীতা চেয়ে তিনি বলেন, আপনারা ঘরে থাকেন আমরা আছি আপনাদের পাশে , সাভার উপজেলা খাবারের জন্য কেউ কষ্ট করবে না, আমার নিজ ব্যবহার করা নাম্বারে আপনারা আপনাদের নাম, ঠিকানা , মোবাইল নাম্বার লিখে পাঠিয়ে দিন খাবার আপার ঘরে পৌছে যাবে বলে তিনি জানান।

You may have missed

Share via
Copy link