সিরাজগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা মূলক সিমবল তৈরি

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ঝুঁকি এড়াতে জনসমাগম ও নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে দাঁড়ানোর জন্য সিরাজগঞ্জে  নিত্য প্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠানের সামনে রং দিয়ে বৃত্ত  এঁকে দেওয়া হয়েছে।
শুক্রবার (২৭ মার্চ) বিকেলে নানা পেশার একদল মানুষ জোট বেধে শহরের ঔষধের দোকান, মুদির দোকান, ফলের দোকান এবং কাঁচা বাজারের ভেতরে স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ দূরুত্বে নিত্য প্রয়োজনীয় জিনিস সংগ্রহের জন্য রং দিয়ে সাদা বৃত্ত একে দেন। নিরাপদ দূরুত্বে থেকে ক্রেতা বিক্রেতারা যেন তার প্রয়োজনীয় জিনিসটি সংগ্রহ করতে পারেন।
এ বিষয় টি নিয়ে ডাঃ মুরাদ দোকানীদের বিভিন্ন রকমের সচেতনতা মূলক কথা বলেন। কেনো এই মূহুর্তে নিরাপদ দূরুত্ব বজায় রাখা দরকার সেটাও তিনি বোঝানোর চেষ্টা করেন দোকানীসহ ক্রেতাদের।
সাংবাদিক গোলাম মোস্তফা রুবেল জানান, যে কাজটি এখন  করা হচ্ছে সেটি একটি সচেতনতা তৈরির একটি সিমবল।যদি এটা ক্রেতা বিক্রেতারা মেনে চলে তবে সংক্রমক ব্যাধি করোনা প্রতিরোধ করা অনেকটাই সম্ভব হবে।
কাজটি করার সময় একজন পুলিশ সদস্য স্বপ্রনদিত হয়ে এগিয়ে এসে দোকানীদের বোঝানোর চেষ্টা করেন বৃত্তের মধ্যেই ক্রেতাকে রাখতে হবে।
লক্ষনীয় বিষয়, এই বৃত্ত গুলো আকার পরেই ক্রেতারা সেই বৃত্তের ভেতরে থেকে মালামাল সংগ্রহ করছিলেন।
নানা পেশার এই দলটি প্রতিদিনই নতুন নতুন কার্যক্রম নিয়ে মানুষকে সচেতন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এর আগেও শহরের অনন্ত ৮ টি পয়েন্টে পানির জারসহ সাবান সরবরাহ করেছে সাধারণ মানুষের বা ক্রেতাদের হাত ধোয়ার জন্য।
এসময় আরও উপস্থিত ছিলেন, ৭১ টিভির সাংবাদিক মাসুদ পারভেজ, ব্যবসায়ী সাইফুল ইসলাম, স্কাউট মাছুম বিল্লাহসহ আরো অনেকে।
Share via
Copy link