সিংগাইরে সরকারি চাল আত্মসাতের দায়ে স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেপ্তার 

দেওয়ান আবুল বাশার, স্টাফ রিপোর্টার:
মানিকগঞ্জের সিংগাইরে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির (১০ টাকা কেজির) চাল আত্মসাৎ ও অবৈধ মজুদের অভিযোগে আবুবকর সিদ্দিক ওরফে বরকত নামের এক ডিলারকে আটক করেছে পুলিশ।
রবিবার রাতে উপজেলার ধল্লা এলাকার নিজ ব্যবসাপ্রতিষ্ঠান থেকে তাকে আটক করা হয়।
আবুবকর সিদ্দিক ওরফে বরকত নামের ওই ডিলার সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি বলে জানা গেছে।
সিংগাইর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প খাদ্যবান্ধব কর্মসূচির অধীন কার্ডধারী ভোক্তাদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করা হয়।
তিনি বলেন, গোপন সংবাদে জানতে পারি, ধল্লা ইউনিয়নে এই কর্মসূচিতে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি হচ্ছে। রবিবার সন্ধ্যায় সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লার নেতৃত্বে ওই ডিলারের গোডাউনে অভিযান চালানো হয়।
জাহাঙ্গীর হোসেন বলেন, এ সময় তার হিসাব অনুযায়ী গোডাউনে ৩০ কেজির ৮৯ বস্তা চাল পাওয়া যায়নি। একই সঙ্গে পাশের একটি রুমে তালাবদ্ধ অবস্থায় গত মাসের ৫০ কেজির ৪৪ বস্তা চাল মজুদ পাওয়া গেছে যা তিনি কার্ডধারীদের মাঝে বিতরণ না করে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যেই মজুদ করেছিলেন।
তিনি বলেন, চাল আত্মসাৎ ও অবৈধ মজুদের অভিযোগে ডিলার আবুবকর সিদ্দিক ওরফে বরকতকে সিংগাইর থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়।
এ ঘটনায় ধল্লা ইউনিয়নের ট্যাগ অফিসার ও স্থানীয় উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. নাজিমুদ্দিন বাদী হয়ে সিংগাইর থানায় মামলা করেছেন।
সিংগাইর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুস সাত্তার মিয়া বলেন, চাল আত্মসাৎ ও অবৈধ মজুদের অভিযোগে তার বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। মামলাটি দুদকে স্থানান্তর করা হবে।

You may have missed

Share via
Copy link