সিরাজগঞ্জে ৯ ব্যবসায়ীর ৩৮ হাজার জরিমানা

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের বিভিন্ন এলাকায় দিনভর একাধিক অভিযান চালিয়ে বাজার মূল্যের চেয়ে বেশি দামে ভোগ্যপণ্য বিক্রির দায়ে ৯ ব্যবসায়ীকে ৩৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
এছাড়াও বাজার মনিটরিং ও সচেতনতামূলক লিফলেটও বিতরণ করেন জেলা-উপজেলা প্রশাসনের কর্মকর্তারা। শনিবার সকাল থেকে বিভিন্ন উপজেলা নির্বাহী অফিসার, জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে এসব অভিযান পরিচালনা করা হয়।
সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট তোফাজ্জল হোসেন জানান, দুপুরে শহরের বড় বাজার এলাকায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট। আলাউদ্দিনের নেতৃত্বে অভিযান চালানো হয়। এ সময় বেশি দামে বিক্রির দায়ে দুই মাংস ব্যবসায়ীকে ৭ হাজার টাকা এবং সিগারেটের বিজ্ঞাপণ প্রচার করার অপরাধে মুদি দোকানীকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। বিকেলে সদর উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমারের নেতৃত্বে ভেওয়ামাড়া ও পিপুলবাড়ীয়া বাজারে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। সেখানে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে ৫ কাঁচামাল ব্যবসায়ীকে মোট ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।
অপরদিকে তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালতে বেশি দামে পেঁয়াজ বিক্রির দায়ে এক ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও সদর, কামারখন্দ, বেলকুচি, শাহজাদপুর, রায়গঞ্জসহ বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে বাজার মনিটরিং করে ভ্রাম্যমান আদালত। অভিযান চলাকালে ক্রেতা-বিক্রেতাদের সতর্ক করা ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

Share via
Copy link